গতানুগতিক পথে না হেটে সঠিক পথে হাটুন – হয়ে উঠুন অনন্য

 

কেন ট্রেইনিং?

আমরা বিশ্বাস করি, কম্পিউটারে কোন কিছু শিখতে চাইলে আপনি একা একাই তা করতে পারবেন। যদি আপনার দ্বারা এটা সম্ভব হয় তাহলে এটাই সবচেয়ে ভাল পন্থা। এই পদ্ধতিতে আপনি একই সমস্যার বিভিন্ন দৃষ্টিকোণ থেকে সমাধান পাবেন। যা আপনাকে করে তুলবে আরো জ্ঞানী । যদিও প্রায় সময়ই এই বিভিন্ন রকম সমাধান আপনাকে আরো বেশি confused করে তুলবে বা তুলতে পারে। in fact, আপনি যদি অনেক বেশি dedicated হন তাহলে আপনি হয়তো আরো ভালো সমাধানও বের করে ফেলতে পারেন আপনার বর্তমান সমস্যাটুকুর । তাই আমরা বলতে চাইছি, নিজেই আপনি অনেক ভালো শিখতে পারবেন!

এখন উপরে আমরা যা লিখলাম তা পড়ে আপনার মাথায় হয়তো এই প্রশ্নটি এসেছে, “তাহলে আমি কেন ট্রেইনিং ক্লাস এ অংশ নিবো?”

Oh well, এর উত্তর খুবই সহজ । যদিও আমরা মনে প্রানে বিশ্বাস করি নিজে নিজে শেখার মাধ্যমেই আপনি ভালো সমাধান খুজে পাবেন, কিন্তু আপনি যদি নিজেকে কোন একটা নির্দিষ্ট বিষয়ে খুব তাড়াতাড়ি কাজ করার মত দক্ষ করে তুলতে চান তাহলে আপনাকে একটা সঠিক দিক নির্দেশনা অনুসরণ করে চলতে হবে । আপনি যদি নিজে নিজে শিখেন তাহলে প্রায় ক্ষেত্রেই দেখা যাবে আপনি ভুল করবেন আর এক জায়গায়ই অনেক সময় আটকে থাকবেন। এর কারন হল আপনি যত ধরনের সমাধান হাতের কাছে পাবেন তার সবই আপনি ব্যাবহার করে দেখবেন। কারন আপনার সবই সঠিক মনে হবে । এটা অনেকটা সব কিছু খাবার মত অবস্থা হবে। আপনি হয়ত বুঝতেই পারবেন না কোনটা আপনার দরকার আর কোনটা না ।

আপনাকে যা করতে হবে তা হল, আপনাকে বুঝে নিতে হবে কোনটা আপনি শিখবেন আর কোনটা নয়। এইভাবে আপনি তাড়াতাড়ি দক্ষ হয়ে উঠবেন। আর একটি সঠিক ট্রেইনিং-ই আপনাকে তাড়াতাড়ি দক্ষ হয়ে উঠতে সাহায্য করবে। আপনি অতি দ্রুতই কাজ করার মত দক্ষ হয়ে উঠতে পারবেন আর কোনরূপ frustration এর পড়বেন না ।

 

কোথায় ট্রেইনিং নিবেন?

আমরা আশা করছি আপনি অনেকটাই মনস্থির করে ফেলেছেন আপনি ট্রেইনিং গ্রহণ করবেন । এখন আপনাকে সঠিক ট্রেইনিং ইন্সটিটিউট খুজে বের করতে হবে। এটা খুবই কষ্টসাধ্য একটা ব্যাপার। এর কারন হল আপনি হাজারো ট্রেইনিং সেন্টার পাবেন যারা সবাই নিজেদের সবার চাইতে সেরা বলে তুলে ধরবে। আপনার প্রশ্ন জাগা স্বাভাবিক – তাহলে তারা সবাই কি  Quality education provide করে? আমাদের উত্তর-  না !!!

  • তাদের কিছু কিছু শুধুমাত্রই ট্রেইনিং ইন্সটিটিউট। তারা গৎবাঁধা তাত্ত্বিক বিষয়ই আপনাদের শেখাবে যদিও কম্পিউটার দুনিয়ায় প্র্যাক্টিকাল-ই বেশি গুরুত্বপূর্ণ।
  • কিছু কিছু আবার তাদের curriculum ই আপডেট করে না।  Technology প্রতি নিয়তই পরিবরতন হচ্ছে। তাই তারা আপনাকে এই সিলেবাস দ্বারা কিভাবে up to date করবে?
  • কিছু কিছু আবার মার্কেটিং এর মাধ্যমে  international or national brand পেয়ে যায় কোন famous person এর recommendation এর কারনে.  এর ফলে তারা অনেক সময় মাত্রাতিরিক্ত কোর্স ফি নেয় । ইনকাম করার আগেই এতো খরচ করবেন কিভাবে ? আর ব্র্যান্ড ভাল্যু এর চেয়ে বেশি দরকার কাজ জানা। কোথা থেকে শিখছেন তা জব-এ কাজে আসে না । কি পারেন তাই কাজ দিবে!
  • কিছু কিছুর আবার অনেক  well furnished Lab আছে কিন্তু ভালো experts নেই যারা এই অসাধারন ল্যাবটা ব্যাবহার করতে পারে ভালো করে আর আপনাকে properly শেখাতে পারে । অনেকে তো আবার আপনার প্রশ্নরই উত্তর দিতে পারবে না । (Hey but don’t question out of the box!)

So what to do when you are trying to find a proper training?

ট্রেইনিং ইন্সটিটিউট থেকে আপনার যা পেতে হবে ,

  • আপনার প্রয়োজন strong practical working knowledge. হ্যাঁ! Theory ও অনেক প্রয়োজন তবে practical is mostly needed.
  • Curriculum সব কিছুর উপরে হতে হবে. It should be up to date.
  • Expert trainer থাকা হতে হবে আপনার first consideration than a branded training institute. আপনার trainer সম্পর্কে enrollment এর পূর্বেই জেনে নিবেন. Choose who just don’t teach but also earn decent thru what they teach!
  • You need to have quality not quantity! Learning what to learn even if it is just one thing is better than trying to figure out what to learn!

Now, the billion dollar (perhaps Taka in this case) question – WHY US?

  • আমরা  fully professionals যারা আপনাকে training দিচ্ছি।  Don’t be surprised !  আমাদের ভাল তাত্ত্বিক knowledge ও আছে তবে আমরা practical working knowledge কেই priority দেই।
  • আমরা বিশ্বাস করি – Do more talk less! তাই আমরা যখন শেখাই তখন চেষ্টা করি exact জিনিশটাই শেখাতে যাতে আপনি market standard expert হয়ে ওঠেন।
  • আমরা শুধুমাত্র অল্প কিছু স্টুডেন্টদের প্রতি ব্যাচ-এ শেখাই ।  We want to make quality experts not quantity! আর আমাদের শেখানোর facility ছোট । কারন আমাদের সারাক্ষন কাজ করতে হয় শেখানোর সময় আর সুযোগ অতি সামান্য। কিন্তু যখনই শেখাই আর যতটুকুই শেখাই খুবই যত্নের সাথে শেখাই ।
  • আমরা আপনাকে চাকরি পেতে এবং ফ্রীল্যান্সার হিসাবে প্রতিষ্ঠিত হতে অনেক সহায়তা করে থাকি । তবে condition হল আপনাকে আমরা যা শেখাচ্ছি তা ভাল করে শিখতে হবে এবং যা শিখছেন তার প্রতি Dedicated হতে হবে!

So, Finally choice is yours!

আপনি যদি competitive and up to date থাকতে চান তাহলে আমাদের অথবা আমরা যা দিবো বলে Commitment দিলাম অন্য কেউ যদি অফার করে তাদের ট্রেইনিং নিতে পারেন। আপনি অনেক ভালো করবেন!

মনে রাখবেন সময় অনেক বড় একটা factor! এর সদ্ব্যবহার করুন ।

Time is ticking! Take the right Decision! Check our courses here


Posted

in

by

Tags: